পরীক্ষায় বিশেষ কৃতিত্বের জন্য অভিনন্দন জানিয়ে বন্ধুকে একটি পত্র লেখ।

পরীক্ষায় বিশেষ কৃতিত্বের জন্য অভিনন্দন জানিয়ে বন্ধুকে একটি পত্র লেখ।

শাহবাগ, ঢাকা।

২২শে মে ২০১৯

সুপ্রিয় সঙ্গীতা

আমার প্রাণঢালা প্রীতি আন্তরিক শুভেচ্ছা নিও। তােমার কৃতিত্বপূর্ণ ফল অর্জনে আজ আমরা যারপরনাই আনন্দিত। প্রথম আলাে। পত্রিকায় কৃতী ছাত্রী হিসেবে ছবিসহ তােমার রেজাল্টের খবর পড়ে আমি আনন্দে উত্তেজনায় কেঁপে উঠেছি। আমার সমস্ত হৃদয় জুড়ে যেন মহাসাগরের আনন্দহিল্লোল বয়ে গিয়েছে। তুমি ভালাে রেজাল্ট করবে না তাে কে করবে? শৈশব থেকে কোনাে পরীক্ষায়ই। তুমি দ্বিতীয় হওনি। অবশ্য আমি আগেই জানতাম এসএসসি পরীক্ষার মতাে এইচএসসি পরীক্ষায় তুমি কৃতিত্ব অর্জন করবে। তােমার সাফল্য এক সােনালি ভবিষ্যতের ইঙ্গিত দিচ্ছে। গৌরবােজ্জ্বল ফলের জন্য তােমাকে আমার আন্তরিক অভিনন্দন।

নিঃসন্দেহে তুমি ভবিষ্যতে জাতির অন্যতম কর্ণধার হবে। তােমার জ্ঞানসাধনার সঙ্গে সততা নিষ্ঠা থাকবে। তুমি দেশকে দুর্নীতিমুক্ত করে সমৃদ্ধিশালী জাতি গঠনে একদিন ভূমিকা রাখবে, আমার দৃঢ় বিশ্বাস। ভবিষ্য তােমার সাফল্যে স্বাগত জানাতে অপেক্ষমাণ। আর জাতি তােমার কীর্তির গৌরবে গৌরবান্বিত হতে উদগ্রীব। তােমার এই ঊর্ধ্বগামী আলাের সিঁড়ি তােমাকে উত্তরোত্তর আলােকিত মানুষ হিসেবে গড়ে তুলবে, তুমি হবে সম্ভাবনার দৃষ্টান্তমূলক আশীর্বাদ। আমি আশা করি, ভবিষ্যতে উচ্চতর শিক্ষার ক্ষেত্রে তুমি আরও ভালাে রেজাল্ট করবে। মনে রাখবে, আনন্দঘন আত্মতৃপ্তি নিয়ে বসে থাকলে সামনে এগােতে পারবে না। আশা করি, তােমার ধরনের কৃতিত্ব জীবনের পরবর্তী পরীক্ষাগুলােতে এবং জীবনের সর্বক্ষেত্রে বহাল থাকবে। তােমার উজ্জ্বল ভবিষ্য কামনা করে এখানেই বিদায় নিচ্ছি।

আমি বেশ ভালােই আছি। তােমার বাবা-মাকে আমার সশ্রদ্ধ প্রণাম দিও। মনি মুক্তার প্রতি রইল অশেষ স্নেহ। তােমাকে আবারও। প্রাণঢালা অভিনন্দন।

ইতি

তােমারই প্রীতিমুগ্ধ।

পারমিতা

(পত্র লেখা শেষে খাম এঁকে খামের ওপরে ঠিকানা লিখতে হয়)


Share This Post

Post Comments (0)



Latest Post

Suggestion or Complain

সংবাদ শিরোনাম